1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নারী দিবস : উচ্চ আদালতে নারী আইনজীবীদের অগ্রাধিকার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ২১৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: নারীর প্রতি সম্মান দেখিয়ে আজ (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে উচ্চ আদালতের একটি বেঞ্চ মামলার শুনানির ক্ষেত্রে নারী আইনজীবীদের অগ্রাধিকার দিচ্ছেন।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ অগ্রাধিকার দিচ্ছেন। এই বেঞ্চে আজকের দিনের কার্যক্রমের প্রথমার্ধে পুরো সময়জুড়ে নারী আইনজীবীরা শুনানিতে অগ্রাধিকার পান।

উল্লেখ্য, প্রতি বছর এদিনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে–‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’। এ প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’।

এ উপলক্ষে মন্ত্রণালয় সারাদেশে শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এ ছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..